নির্ভুলতা সিএনসি মেশিনিং এবং নির্ভুলতা সিএনসি মেশিনের বৈশিষ্ট্যগুলি কী

- 2022-02-16-

একজন বিশেষজ্ঞনির্ভুলতা CNC মেশিনিং - নিংবো ইউলিন ট্রেডিং কোং, লি.আজ এখানে আপনাকে বলতে কিনির্ভুলতা CNC মেশিনিং.
আমাদেরনির্ভুলতা CNC মেশিনিংপণ্য কঠোর উত্পাদন প্রযুক্তি এবং চমৎকার মানের সঙ্গে আমাদের গ্রাহকদের দ্বারা স্বীকৃত হয়েছে!
1. নির্ভুলতা CNC মেশিনিং কি?
সিএনসি মেশিনিং বলতে একটি সিএনসি মেশিনে যন্ত্রাংশ তৈরির প্রক্রিয়া বোঝায়। এটি একটি মেশিনিং পদ্ধতি যা অংশ এবং সরঞ্জামগুলির স্থানচ্যুতি নিয়ন্ত্রণ করতে ডিজিটাল তথ্য ব্যবহার করে। এটি পরিবর্তনশীল অংশ, ছোট ব্যাচ, জটিল আকার এবং উচ্চ নির্ভুলতার সমস্যাগুলি সমাধান করার এবং উচ্চ দক্ষতা এবং স্বয়ংক্রিয় প্রক্রিয়াকরণ অর্জনের একটি কার্যকর উপায়।
CNC নির্ভুলতা মেশিনিং মেশিন করা অংশ বোঝায়. সিএনসি মেশিনিংয়ের পরে, একটি আরও সুনির্দিষ্ট মাত্রিক সহনশীলতা পাওয়া যায়, সাধারণত প্রায় 0.005-0.01 মিমি। এর জন্য সঠিক প্রক্রিয়াকরণ সরঞ্জাম প্রয়োজন। এটি নির্ভুলতা বা আকার, ফিক্সচার এবং সামগ্রিক প্রক্রিয়াকরণ প্রক্রিয়া আরও সঠিক এবং যুক্তিসঙ্গত হতে ডিজাইন করা আবশ্যক।
CNC নির্ভুলতা যন্ত্রের বৈশিষ্ট্য
প্রথমে, দনির্ভুলতা CNC মেশিনসরঞ্জামটি প্রক্রিয়াকরণ লক্ষ্য হিসাবে জটিল কনট্যুর সহ বিমানের অংশগুলি নির্বাচন করেছে, যা সাধারণ প্রক্রিয়াকরণ পদ্ধতি দ্বারা সমাধান করা কঠিন ছিল এমন মূল সমস্যাগুলি সমাধান করেছে।
সিএনসি প্রক্রিয়াকরণের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল স্বয়ংক্রিয় প্রক্রিয়াকরণের জন্য মেশিন নিয়ন্ত্রণ করতে ছিদ্রযুক্ত বেল্ট (বা বেল্ট) ব্যবহার করা। কারণ বিমান, রকেট এবং ইঞ্জিনের যন্ত্রাংশের বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে: বিমান এবং রকেট শূন্য, উপাদানগুলি আকারে বড় এবং আকারে জটিল; ইঞ্জিনটি শূন্য, উপাদানগুলি আকারে ছোট এবং নির্ভুলতা উচ্চ।
অতএব, বিমান দ্বারা নির্বাচিত সিএনসি মেশিন টুলস, রকেট উত্পাদন খাত এবং ইঞ্জিন উত্পাদন খাত আলাদা। বিমান এবং রকেট তৈরিতে, ক্রমাগত নিয়ন্ত্রণ সহ বড় আকারের CNC মিলিং মেশিনগুলি প্রধানত ব্যবহৃত হয়, যখন ইঞ্জিন উত্পাদনে, উভয়ই অবিচ্ছিন্ন-নিয়ন্ত্রিত CNC মেশিন টুলস এবং পয়েন্ট-নিয়ন্ত্রিত CNC মেশিন টুলস (যেমন CNC ড্রিলিং মেশিন, CNC বোরিং মেশিন) রয়েছে। , ইত্যাদি)। মেশিন, মেশিনিং সেন্টার, ইত্যাদি)।
আমরা যে প্রধান বৈশিষ্ট্যগুলিকে সংক্ষিপ্ত করতে পারি তা হল:
প্রক্রিয়া ঘনত্ব
CNC মেশিন টুলে সাধারণত টুল রেস্ট এবং টুল ম্যাগাজিন থাকে, যা স্বয়ংক্রিয়ভাবে টুল পরিবর্তন করতে পারে। টুল পরিবর্তন প্রক্রিয়া স্বয়ংক্রিয়ভাবে প্রোগ্রাম নিয়ন্ত্রণ দ্বারা সঞ্চালিত হয়. অতএব, প্রক্রিয়াটি তুলনামূলকভাবে কেন্দ্রীভূত। প্রক্রিয়া ঘনত্ব বিশাল অর্থনৈতিক সুবিধা নিয়ে আসে:
(1) মেশিনের পদচিহ্ন হ্রাস করুন এবং কারখানা সংরক্ষণ করুন।
(2) মধ্যবর্তী লিঙ্কগুলি হ্রাস করা বা না কমানো (যেমন আধা-সমাপ্ত পণ্যগুলির মধ্যবর্তী পরিদর্শন, অস্থায়ী স্টোরেজ ইত্যাদি), সময় এবং জনশক্তি সাশ্রয়।
অটোমেশন
সময়সিএনসি মেশিনিং, ম্যানুয়ালি টুল নিয়ন্ত্রণ করার কোন প্রয়োজন নেই, এবং অটোমেশন ডিগ্রী উচ্চ. সুবিধা সুস্পষ্ট.
(1) অপারেটরের প্রয়োজনীয়তা হ্রাস:
সাধারণ-উদ্দেশ্যের মেশিন টুলের উন্নত কর্মীদের অল্প সময়ের মধ্যে প্রশিক্ষিত করা যায় না, এবং সিএনসি কর্মীদের যাদের প্রোগ্রামিংয়ের প্রয়োজন নেই তাদের প্রশিক্ষণের সময় কম থাকে (উদাহরণস্বরূপ, সিএনসি মেকানিক্সের এক সপ্তাহ প্রয়োজন, এবং সাধারণ মেশিনিং প্রোগ্রামগুলিও লেখা হয়)। অধিকন্তু, CNC মেশিন টুলে CNC মেশিন টুলস দ্বারা মেশিন করা যন্ত্রাংশগুলি প্রচলিত মেশিন টুলগুলিতে সাধারণ শ্রমিকদের দ্বারা মেশিনের তুলনায় আরো সুনির্দিষ্ট, যা সময় বাঁচায়।
(2) শ্রমিকদের শ্রমের তীব্রতা হ্রাস করুন: সিএনসি কর্মীদের বেশিরভাগ সময় প্রক্রিয়াকরণ প্রক্রিয়া থেকে বাদ দেওয়া হয়, যা খুব শ্রম-সাশ্রয় করে।
(3) স্থিতিশীল পণ্যের গুণমান: CNC মেশিন টুলগুলির মেশিনিং অটোমেশন সাধারণ মেশিন টুলগুলিতে মানুষের ত্রুটি, অসাবধানতা, অনুমান এবং অন্যান্য মানবিক ত্রুটিগুলি দূর করে এবং পণ্যের সামঞ্জস্য উন্নত করে।
(4) উচ্চ প্রক্রিয়াকরণ দক্ষতা: CNC মেশিন টুলগুলি স্বয়ংক্রিয়ভাবে সরঞ্জামগুলি পরিবর্তন করে, প্রক্রিয়াকরণ প্রক্রিয়াটিকে কমপ্যাক্ট করে এবং শ্রম উত্পাদনশীলতা উন্নত করে।
উচ্চ নমনীয়তা
যদিও ঐতিহ্যগত সাধারণ-উদ্দেশ্যের মেশিন টুলগুলি নমনীয়, তবে তাদের কার্যকারিতা কম; যদিও প্রথাগত বিশেষ-উদ্দেশ্যের মেশিনগুলি অত্যন্ত দক্ষ, তাদের যন্ত্রাংশগুলির সাথে দুর্বল অভিযোজনযোগ্যতা, দুর্বল দৃঢ়তা এবং দুর্বল নমনীয়তা রয়েছে, যা বাজার অর্থনীতিতে তীব্র প্রতিযোগিতার সাথে খাপ খাইয়ে নেওয়া কঠিন করে তোলে। পণ্যগুলি প্রায়শই পরিবর্তিত হয়। যতক্ষণ প্রোগ্রামটি পরিবর্তিত হয়, ততক্ষণ নতুন অংশগুলি CNC মেশিন টুলে প্রক্রিয়া করা যেতে পারে এবং অপারেশনটি স্বয়ংক্রিয়, নমনীয় এবং দক্ষ হতে পারে, তাই CNC মেশিন টুল বাজারের প্রতিযোগিতার সাথে খাপ খাইয়ে নিতে পারে।
শক্তিশালী ক্ষমতা
মেশিন টুল সুনির্দিষ্টভাবে বিভিন্ন কনট্যুর মেশিন করতে পারে, যার মধ্যে কিছু সাধারণ মেশিন টুলে মেশিন করা যায় না। CNC মেশিন টুলস নিম্নলিখিত অনুষ্ঠানের জন্য বিশেষভাবে উপযুক্ত:
1) স্ক্র্যাপ অংশ অনুমোদিত নয়.
2) নতুন পণ্য উন্নয়ন.
3) অংশগুলির প্রক্রিয়াকরণ জরুরীভাবে প্রয়োজন।