সিএনসি কাটিয়া টুল নির্বাচন পদ্ধতি.

- 2023-02-17-


কারণ টাকু গতি এবং পরিসীমাসিএনসি মেশিনসরঞ্জামগুলি সাধারণ মেশিন টুলের তুলনায় অনেক বেশি, টাকুটির আউটপুট শক্তিও অনেক বড়, তাই উচ্চ নির্ভুলতা, উচ্চ শক্তি, উচ্চ দৃঢ়তা, উচ্চ স্থায়িত্ব, উচ্চ স্থায়িত্ব, মাত্রিক স্থায়িত্ব, সেট করা সহজ সহ পূর্ববর্তী প্রক্রিয়াকরণ পদ্ধতিগুলির সাথে তুলনা করা যায় এবং সামঞ্জস্য করুনসিএনসি মেশিনিংসরঞ্জাম উচ্চ প্রয়োজনীয়তা এগিয়ে রাখা. এর জন্য জ্যামিতিক পরামিতিগুলির যথাযথ সরঞ্জাম গঠন, মানককরণ এবং সংমিশ্রণ প্রয়োজন। সিএনসি টুল হল প্রসেসিং দক্ষতা উন্নত করার পূর্বশর্তগুলির মধ্যে একটি, এর পছন্দ প্রক্রিয়াকরণ বস্তুর অংশের আকৃতি, উপাদানের অবস্থা, ফিক্সচারের অনমনীয়তা, মেশিন টুল দ্বারা নির্বাচিত টুলের উপর নির্ভর করে।



নিম্নলিখিত বিবেচনা করুন:



1, সরঞ্জাম নির্বাচন করার জন্য অংশ এবং উপকরণ কাটিয়া কর্মক্ষমতা অনুযায়ী.

উচ্চ-শক্তির ইস্পাত, টাইটানিয়াম খাদ এবং স্টেইনলেস স্টিলের অংশগুলি ঘোরানো বা নাকাল করার জন্য আরও ভাল পরিধান প্রতিরোধের সাথে ইনডেক্সেবল কার্বাইড সরঞ্জামগুলি সুপারিশ করা হয়।



2. অংশগুলির প্রক্রিয়াকরণ পর্যায়ে অনুযায়ী টুল নির্বাচন করুন।

অর্থাৎ, রুক্ষ পর্যায়ে, প্রধানত কঠোরতা হ্রাস করার জন্য ফিনিশিং অপসারণের মাধ্যমে, উদ্দেশ্য হল আরও সঠিক সরঞ্জাম নির্বাচন করা, সেমি-ফিনিশিং প্রক্রিয়ায়, প্রধানত অংশ এবং পণ্যের গুণমানের মেশিনিং নির্ভুলতা নিশ্চিত করা, কিন্তু উচ্চ কর্মক্ষমতা এবং উচ্চ-নির্ভুলতা সরঞ্জামের স্থায়িত্ব নিশ্চিত করতে, রুক্ষ পর্যায়ে সরঞ্জামের নির্ভুলতা কম। এছাড়াও, সমাপ্তি টেবিলে ব্যবহৃত সরঞ্জামগুলি খুব সঠিক।

যদি একই টুল রাফিং এবং ফিনিশিং এর জন্য বেছে নেওয়া হয়, তবে ফিনিশিং থেকে সরানো বেশিরভাগ টুলের প্রান্তগুলি কোট পরিধানের কারণে কিছুটা জীর্ণ এবং পরা হবে, তাই রাফিংয়ের সময় ফিনিশিং থেকে সরানো টুলগুলি নির্বাচন করার পরামর্শ দেওয়া হয়। ক্রমাগত ব্যবহার সমাপ্তি প্রভাবিত করবে। মেশিনিং গুণমান, কিন্তু রুক্ষ পৃষ্ঠ চিকিত্সার উপর সামান্য প্রভাব আছে.



3, প্রক্রিয়াকরণ এলাকার বৈশিষ্ট্য অনুযায়ী টুল এবং জ্যামিতিক পরামিতি নির্বাচন করুন.

যদি অংশের গঠন গ্রহণযোগ্য হয়, বড় ব্যাস এবং ছোট আকৃতির অনুপাতের সরঞ্জামগুলিকে অবশ্যই একটি অতি-সেন্টার মিলিং টুলের প্রান্তটি বেছে নিতে হবে যাতে পাতলা-প্রাচীরযুক্ত এবং অতি-পাতলা পেন্ডুলামের অংশগুলি কাটা যায় এবং কাটা কমাতে পর্যাপ্ত সেন্ট্রিপেটাল কোণ থাকতে হবে। টুলের বল এবং কাটিয়া অংশ। অ্যালুমিনিয়াম বা কপারের মতো নরম উপাদানে মেশিনিং যন্ত্রাংশের জন্য, একটু বড় কোণ সহ একটি শেষ মিল বেছে নিন এবং 4টির বেশি দাঁত নেই।

precision-cnc-machining